মেনু নির্বাচন করুন
খবর

মাগুরা বিআরটিএ রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অতিক্রম সংক্রান্ত রিপোর্ট

---: মাগুরা বিআরটিএ রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অতিক্রম সংক্রান্ত রিপোর্ট  :---

2017-18 অর্থবছরে মাগুরাতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) রাজস্ব আয় বৃদ্ধি পেয়েছে।

সূত্র জানায়, মাগুরা বিআরটিএ  70 মিলিয়ন রাজস্ব অর্জন করেছে। যেখানে লক্ষ্য ছিল 30 মিলিয়ন এছাড়া মাগুরাতে প্রতি বছর রাজস্ব আয়ের পরিমাণ বাড়ছে। ২013-14 অর্থবছরে রাজস্ব আয়ের 3.5 সেন্ট ছিল, 2014-15 অর্থবছরে 4.2 কোটি, ২015-16 অর্থ বছরে 4.5 কোটি, ২016-17 সালে 5.5 কোটি এবং ২017-18 অর্থবছরে 7 কোটি ছিল।

মাগুরার রাজস্ব আয় 5 বছরে দ্বীগুন বেড়েছে।

একই সময়ে, 2017-2018 আর্থিক বছরে যানবাহন নিবন্ধনের সংখ্যা লক্ষ্য অতিক্রম করেছে ২017-18 অর্থবছরে রেজিস্ট্রেশন লক্ষ্যটি ছিল 3500। তবে সংখ্যাটি 3570 এ দাঁড়িয়েছে লক্ষ্যমাত্রা অতিক্রম করে।

মাগুরা শহরের নান্দুয়ালী এলাকার একটি গাড়ির মালিক রেজাউল ইসলাম বলেন, এই বছর তিনি এই মোটরবাইক নিবন্ধন করেছেন।

তিনি বলেন "আমার নিবন্ধনটি মসৃণ ভাবে পেয়েছি। পূর্বে অফিস দালালদের দখলে ছিল। অফিসে কিছু করার জন্য ক্লায়েন্টদের দালাল পরিচালনা করতে হয়েছিল। কিন্তু অফিস এখন ব্রোকার থেকে মুক্ত। ক্লায়েন্ট অফিসে সঠিক সেবা পেয়ে থাকেন। ফলস্বরূপ অফিসে আয় উপার্জন দিন দিন বৃদ্ধি পাচ্ছে "।

মাগুরা জেলা চেম্বার ও কমার্স শিল্প পরিচালক গোলাম রসুল জানান, মাগুরা বিআরটিএ অফিসে আয়ের পরিমাণ অপ্রত্যাশিতভাবে বৃদ্ধি পেয়েছে, কারণ অফিসে ক্লায়েন্ট সঠিকভাবে সেবা পাচ্ছে। তিনি আরো বলেন "অফিসের রাজস্ব আয়ের পরিমাণ বাড়ছে আমাদের অর্থনীতিতে একটি ইতিবাচক সংকেত। ২0২4 সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে এই বৃদ্ধির থেকে আমরা অপটিমাইজ করতে পারি "।

মাগুরা বিআরটিএ সহকারী পরিচালক এস. এম মাহফুজুর রহমান বলেন, আমরা রাজস্ব আদায়ের ওপর বেশি খুশি। আমাদের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অতিক্রম করেছে।

আমরা আমাদের দায়িত্বকে স্বেচ্ছায় দ্রুত সমাধান করার চেষ্টা করছি। এটাই আমাদের সাফল্যের পিছনে একমাত্র কারণ। মাগুরা একটি ছোট জেলা। তাই আমাদের রাজস্ব আয়ের পরিমাণ জেলার জনসংখ্যার এবং অর্থনৈতিক অবস্থার তুলনায় সন্তোষজনক ।

ছবি


ফাইল


প্রকাশনের তারিখ

২০১৮-০৭-০৯


Share with :

Facebook Twitter